শহীদদের রক্তের বিনিময়ে দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে চাই

———————————-শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন

 

স্টাফ রিপোর্টার : ছাত্র-জনতার আন্দোলনে সংগঠিত গণহত্যার বিচার, দুর্নীতিবাদের গ্রেপ্তার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত সহ (PR) সংখানুপাতিক পদ্ধতিতে জাতীয় নির্বাচনের দাবিতে ইব্রাহিমপুরে ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
চাঁদপুর সদর উপজেলার ১১নং ইব্রাহিমপুর ইউনিয়ন ঈদগাহ বাজার এলাকায় এই সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ১১নং ইব্রাহিমপুর ইউনিয়ন শাখা।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি জননেতা শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন, তিনি তার বক্তব্যে বলেন, দেশ স্বাধীন হয়েছে ৫৩ বছর কিন্তু আজও দেশের মানুষ স্বাধীনভাবে বেঁচে থাকার স্বাধীনতা পায়নি, বিগত দিনে যে সমস্ত সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে প্রত্যেক সরকার তাদের দলীয় এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত পড়েছিল,দেশের খেটে খাওয়া গরীব দুঃখী সাধারণ মানুষের কথা তারা কখনো চিন্তা করেনি । ৫আগস্টে ছাত্র জনতার গণঅভ্যুত্থানের পর বাংলাদেশ আজ কারামুক্ত । আমি মনে করি যারা কারারুদ্ধ ছিল শুধু তারাই নয় পুরো দেশবাসী এক অদৃশ্য কারাগারে আবদ্ধ ছিল। আজ আমরা কথা বলার স্বাধীনতা পেয়েছি এখন মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে চাই। দেশের মানুষ তার ইজ্জত, আব্রু,সম্মান মর্যাদা এবং মৌলিক অধিকার নিয়ে বেঁচে থাকবে এটাই আমাদের কামনা,যেখানে চুরি ডাকাতি দুর্নীতি, রাহাজানি চাঁদাবাজি,দখলদারিত্ব থাকবে না দেশ হবে একটি কল্যাণ রাষ্ট্র। তাই আমরা শহীদদের রক্তের বিনিময়ে দেশটাকে কল্যান রাষ্ট্রে পরিণত করতে চাই। এ ক্ষেত্রে আপনাদের সকলের সহযোগিতার প্রয়োজন কারণ বিগত দিনে আমরা যে ভুল করেছি সামনে যদি আবার সেই ভুল পথে হাঁটি তাহলে আমাদের দুর্ভাগ্যের শেষ কোথায় বলা যায় না ।
ছাত্র জনতার এই বিপ্লবকে ধারণ করে দেশপ্রেমিক আদর্শবান জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করব। এলাকায় হাজারো মানুষ এরকম আছে তারা নিজেদের স্বার্থের জন্য দল করে না বরং তারা একটু ভালো থাকার জন্য দেশকে ভালোবেসে দল করেছে,তাই তাদের কাছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সু-মহান আদর্শের দাওয়াত নিয়ে যেতে হবে এবং সবাইকে ঐক্যবদ্ধ করে আগামী দিনে ইসলাম দেশ মানবতার কল্যাণে ইসলামী আদর্শকে বিজয়ী শক্তি হিসেবে রাষ্ট্রীয় ক্ষমতায় নিতে হবে ইনশাআল্লাহ।
ইসলামী আন্দোলনের ইউনিয়ন সভাপতি মোঃ আবুল বাশার এর সভাপতিত্বে গণ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি ডাক্তার মোঃ বেলাল হোসেন, জেলা ইসলামী আন্দোলনের সহ- প্রশিক্ষণ সম্পাদক মুফতি মানসুর আহমেদ, ইব্রাহিমপুর ইউনিয়ন ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা আবুল হাসান জামিল, মাওলানা আব্দুল মালেক, সেক্রেটারি মোঃ হারুনুর রশিদ, নির্বাহী সদস্য মাওলানা আমির হোসেন প্রমুখ।
এছাড়াও ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, ছাত্র আন্দোলন, ওলামা মাশায়েখ সহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment